ঢাকা,শনিবার, ৪ মে ২০২৪

বদরখালী ইউনিয়ন আওয়ামীলীগের সম্মেলনে আরিফ সভাপতি ও ভুট্টো সম্পাদক নির্বাচিত

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::  মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামীলীগের অধীন বদরখালী ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল অধিবেশন শনিবার বিকালে স্থানীয় বদরখালী কলোনীজেশন উচ্চ বিদ্যালয়ের হলরুমে অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে কাউন্সিলরদের ভোটে বদরখালী ইউনিয়ন আওয়ামীলীগের বর্তমান সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান আলহাজ নুরে হোছাইন আরিফ পুনরায় সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ভুট্টো সিকদার বিপুল ভোটে বিজয়ী হয়েছেন।

দুপুরে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সাবেক চেয়ারম্যান নুরে হোছাইন আরিফের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য দেন চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম।

বদরখালী ইউনিয়ন আওয়ামীলীগের বিদায়ী সাধারণ সম্পাদক ও বদরখালী সমিতির পরিচালক জসিম উদ্দিন টিটুর সঞ্চালনায় অনুষ্ঠিত সম্মেলনে উদ্বোধক ছিলেন মাতামুহুরী উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পশ্চিম বড়ভেওলা ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম চৌধুরী বাবলা।

সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম, জেলা আওয়ামীলীগের সদস্য আবুহেনা মোস্তাফা কামাল, জেলা আওয়ামীলীগের সদস্য আমিনুর রশিদ দুলাল, মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ও চকরিয়া উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান এসএম জাহাংগীর আলম বুলবুল, মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও চকরিয়া উপজেলা পরিষদের বর্তমান ভাইস চেয়ারম্যান মকছুদুল হক ছুট্টু, মাতামুহুরী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাহারবিলের চেয়ারম্যান মহসিন বাবুল, বদরখালী সমিতির সাবেক সম্পাদক দেলোয়ার হোছাইন এমএ।

সম্মেলনে উপস্থিত ছিলেন মাতামুহুরী উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি নুরুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি অ্যাডভোকেট শহিদুল্লাহ চৌধুরী, সংগঠনিক সম্পাদক আজিজুর রহিম, শাহাব উদ্দিন শাকিল, বিএমচর ইউপি সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি বদিউল আলম, বদরখালী ইউপির সাবেক চেয়ারম্যান মোহাম্মদ আলী চৌধুরী, মাতামুহুরী উপজেলা যুবলীগের আহবায়ক আনসারুল করিম, যুগ্ম আহবায়ক কাইছারুল হক বাচ্ছু, বদরখালী যুবলীগের সভাপতি হাজি ইউনুছ ছিদ্দিকী, সাধারণ সম্পাদক হাজি হামিদ উল্লাহ, মাস্টার সিরাজুল করিম, ঢেমুশিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সাবেক চেয়ারম্যান রোস্তম আলী, মাতামুহুরী উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক ফজল কাদের, পশ্চিমবড় ভেওলা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ডা.গিয়াস উদ্দিন, সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল, নুরুস চোবাহান, বিএমচর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, কোনাখালী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সামসুল আলম, ঢেমুশিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহাংগীর আলম, চকরিয়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আকিত হোসেন সজিব, মাতামুহুরী উপজেলা ছাত্রলীগের সভাপতি হুমায়ুন কবির চৌধুরী, সাধারণ সম্পাদক মিজবাহ উদ্দিন বেলাল প্রমুখ। এছাড়াও সম্মেলনে উপজেলা, ইউনিয়ন আওয়ামীলীগ এবং সহযোগি সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

সম্মেলনে প্রধান অতিথি আলহাজ জাফর আলম এমপি বলেন, আওয়ামীলীগের কমিটি গঠনের ক্ষেত্রে ইউনিয়ন ও ওয়ার্ড সম্মেলনে বিএনপি-জামায়াতের কোন লোক আসতে পারবে না। তৃনমুল থেকে বিষয়টি বেশি নজর রাখতে হবে। পাশাপাশি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনার আলোকে জাতির পিতার আর্দশে আওয়ামীলীগকে ঢেলে সাজাতে হবে।

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য উত্তরসুরী দেশরত্ম শেখ হাসিনার দক্ষ নেত্বত্বে চকরিয়া-পেকুয়া মাতামুহুরী উপজেলা আওয়ামীলীগের সকলস্থরের নেতাকর্মী অবিচল রয়েছে। সংগঠনের কার্যক্রমে গতিশীলতা আনতে নেতাকর্মীরা এক এবং অভিন্ন।

এমপি জাফর আলম বলেন, আওয়ামীলীগের ভেতর কোন ধরণের বিভেদ নেই, তবে নেতাকর্মীদের মাঝে মতানেক্য থাকতে পারে, তা আলোচনা টেবিলে সমাধান করা সম্ভব। তাই আওয়ামীলীগের রাজনীতি করলে সবাইকে সকল ধরণের ভেদাভেদ পরিহার করে দলের জন্য নিবেদিতভাবে কাজ করতে হবে।

পাঠকের মতামত: